27.9 C
Chittagong
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
প্রচ্ছদখেলাধুলাবিশ্বকাপে সন্ত্রাসী হামলার হুমকি

বিশ্বকাপে সন্ত্রাসী হামলার হুমকি

  নিজস্ব প্রতিবেদক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সন্ত্রাসী হামলার হুমকির খবরে নড়েচড়ে বসেছে আয়োজকরা। পরিস্থিতি পর্যবেক্ষণ করার কথা জানিয়ে আইসিসি ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) বলেছে, বৈশ্বিক আসরের জন্য বিশদ ও শক্তিশালী নিরাপত্তা পরিকল্পনা আছে তাদের।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে যৌথভাবে হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্ট শুরু হবে আগামী ১ জুন।

ত্রিনিদাদের সংবাদমাধ্যম ডেইলি এক্সপ্রেস- এর প্রতিবেদনে বলা হয়েছে, প্রো ইসলামিক স্টেটের (দায়েশ) মিডিয়া গ্রুপ ‘নাশির পাকিস্তান’ এর মাধ্যমে বিশ্বকাপে সম্ভাব্য হামলার তথ্য পেয়েছেন গোয়েন্দারা।

একই সংবাদমাধ্যমকে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর প্রধানমন্ত্রী কিথ রাউলি বলেছেন, সম্ভাব্য হামলার হুমকির বিষয়ে তারা সতর্ক রয়েছেন এবং বিশ্বকাপে সবার নিরাপত্তার জন্য তাদের গোয়েন্দা ও অন্যান্য নিরাপত্তা সংস্থাগুলো কাজ করছে।

আইসিসি ও সিডব্লিউআই সোমবার যৌথ বিবৃতিতে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থার আশ্বাস দিয়েছে সকল অংশীদারদের।

“আমরা আয়োজক দেশ ও শহর কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি এবং টুর্নামেন্টে যেকোনো ঝুঁকি কমানোর জন্য উপযুক্ত পরিকল্পনা নিশ্চিত করতে নিয়মিতভাবে বৈশ্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও মূল্যায়ন করে থাকি। আমরা সব অংশীদারকে নিশ্চিত করতে চাই যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করা আমাদের প্রধান অগ্রাধিকার। এ নিয়ে আমাদের বিশদ ও শক্তিশালী নিরাপত্তা পরিকল্পনা আছে।”

এবারই প্রথম ২০ দল নিয়ে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজের ৬টি ও যুক্তরাষ্ট্রের ৩টি ভেন্যুতে হবে খেলা।

সর্বশেষ