27.9 C
Chittagong
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
প্রচ্ছদখেলাধুলাবাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ: টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ: টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

 

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এর আগে বৃষ্টিই যেন সবটুকু জৌলুস যেন কেড়ে নিচ্ছিল। বৃষ্টির কারণে প্রথম ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করতে হয়েছে। দ্বিতীয় ম্যাচের আগেও সেই বৃষ্টির হানা। আর সে কারণেই খেলা শুরু হতে বেশ দেরি।

তবে কিছুটা স্বস্তির সংবাদ থাকছে বাংলাদেশ এবং আয়ারল্যান্ড ভক্তদের জন্য। ইংল্যান্ডের চেমসফোর্ড স্টেডিয়ামে বৃষ্টি আপাতত থেমেছে। মাঠ প্রস্তুতের পর মাঠে গড়িয়েছে টস। টসে জিতে বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ সময় ছয়টায় শুরু হবে খেলা। বৃষ্টির কারণে পুরো ৫০ ওভারে খেলা সম্ভব হচ্ছে না, খেলা হবে ৪৫ ওভারে। একজন বোলার সর্বোচ্চ ৯ ওভার বোলিং করতে পারবে।

ওভার হারানোয় পাওয়ারপ্লেতেও আসছে পরিবর্তন। প্রথম দশ ওভারের পাওয়ারপ্লে থেকে কমানো হয়েছে এক ওভার। এছাড়া সবোলিং পাওয়ার প্লে এবং ব্যাটিং পাওয়ারপ্লে থেকেও মোট এক ওভার কমানো হয়েছে।

আগের ম্যাচের অপরিবর্তিত একাদশ নিয়েই এ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। ফলে দলে পাঁচ ব্যাটারের পাশাপাশি দুই অলরাউন্ডার, এক স্পিনার ও তিন পেসারকে দেখা যাবে।

বাংলাদেশের একাদশ
তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ ও এবাদত হোসেন।

সর্বশেষ