26.9 C
Chittagong
শুক্রবার, ৩ মে ২০২৪
প্রচ্ছদবন্দর নগরীস্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে বাল্যবিবাহ বন্ধ করতে হবে

স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে বাল্যবিবাহ বন্ধ করতে হবে

  নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশকে স্মার্ট দেশ হিসেবে গড়ে তুলতে হলে বাল্যবিবাহ বন্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি বলেন, আমরা সবদিকে কাঙ্ক্ষিত অগ্রগতি লাভ করেও যদি বাল্যবিবাহ প্রত্যাশানুযায়ী হ্রাস না পায় তাহলে দেশের অগ্রযাত্রার কোনো মূল্য থাকবে না। শুধু বাল্যবিবাহ নিবন্ধন থেকে বিরত থাকার মধ্যে নিজেদের দায়িত্ব-কর্তব্য শেষ না করে বাল্যবিবাহ নিরোধে নিকাহ রেজিস্ট্রারগণ বলিষ্ঠ ভূমিকা পালন করতে পারেন।

২ মে, মঙ্গলবার সকালে নগরের শহীদ সাইফুদ্দিন খালেদ সড়কের লেডিস ক্লাবে ‘বাল্যবিবাহ নিরোধে নিকাহ রেজিস্ট্রারগণের দায়িত্ব, কর্তব্য ও ভূমিকা’ শীর্ষক কর্মশালায় তিনি এসব ঘোষণা দেন।

জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার রূপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ আজ সর্বক্ষেত্রে দ্রুতগতিতে এগিয়ে চলছে। দেশের এ অগ্রযাত্রায় সর্বস্তরের মানুষ নিজ অবস্থান থেকে মহতী অবদান রেখে চলেছেন। নিকাহ রেজিস্ট্রারগণেরও এক্ষেত্রে বিশাল অবদান রাখার সুযোগ রয়েছে।

চট্টগ্রাম জেলা রেজিস্ট্রার মিশন চাকমার সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের রেজিস্ট্রি অফিসগুলোর পরিদর্শক (আইআরও) মো. আশরাফুজ্জামান।

 

সর্বশেষ