27.9 C
Chittagong
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
প্রচ্ছদপাহাড়ের খবরমাটিরাঙ্গায় সেনাবাহিনীর ফ্রি মেডিক্যাল ক্যাম্প

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর ফ্রি মেডিক্যাল ক্যাম্প

  প্রতিনিধি

খাগড়াছড়ির মাটিরাঙ্গা সেনা জোনের উদ্যোগে জনসাধারণের মাঝে মানবিক সহায়তা, আর্থিক অনুদান, শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও খেলাধুলা সামগ্রী বিতরণ এবং বিশেষ মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করা হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) সকালে চিকিৎসা সেবা প্রার্থী মানুষের উপচেপড়া ভীড়ের মধ্য দিয়ে মাটিরাঙ্গা নতুন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন মাটিরাঙ্গা সেনা জোনের অধিনায়ক লে: কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি। এসময় উপ-অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন পিএসসি, মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলীসহ উচ্চ পদস্থ কর্মকর্তাগণ প্রমুখ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা সেনা জোনের ব্যবস্থাপনায় ছয় শতাধিক পাহাড়ি বাঙ্গালী মানুষের মাঝে চিকিৎসা সেবা, বিনামুল্যে ঔষধ ও নতুন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রায় দুই শত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ এবং খেলাধূলা সামগ্রী বিতরণসহ দুই জনকে উন্নত চিকিৎসার জন্য পঞ্চাশ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। সেনাবাহিনীর এ চিকিৎসা সেবা পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে দুর্গম পাহাড়ী পল্লী থেকে আসা দরিদ্রসীমার নীচে বসবাসকারী মানুষগুলো।

১৫ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর মাটিরাঙ্গা সেনা জোনের আবাসিক মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা. সাইফুজ্জামান সায়ক‘র তত্বাবধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. শামিলাহ আজমাত (নাবিরা) ও দন্ত চিকিৎসক কাজী সালাউদ্দিন (শাকিল) এর নেতৃত্বে দূর্গম পাহাড়ী এলাকা থেকে আসা চিকিৎসা বঞ্চিত ছয় শতাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন।

দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পের অনুষ্ঠানে প্রধান অতিথি জোন অধিনায়ক লে: কর্ণেল মো. কামরুল হাসান তার বক্তব্যে বলেন, সেনাবাহিনী দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা তাদের দোড়গোড়ায় পৌছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষায় যেমন সেনাবাহিনী তৎপর ঠিক তেমনি আর্তমানবতার সেবায়ও সেনাবাহিনী সমানভাবে কাজ করে যাচ্ছে।

এসইউ

সর্বশেষ