27.9 C
Chittagong
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
প্রচ্ছদলিডকথিত নেতা আজাদ রহমান যুবলীগের কেউ না!

কথিত নেতা আজাদ রহমান যুবলীগের কেউ না!

  জালালউদ্দিন সাগর

সরকারি তিন মন্ত্রণালয়ের স্বাক্ষর ও স্বারক জাল করা সিএইচডিএস’র বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশের জেরে ক্লিক নিউজের প্রতিবেদককে অকথ্যভাষায় গালাগালিসহ হুমকি দেওয়া কথিত সেই যুবলীগ নেতা আজাদ রহমান কায়সার যুবলীগের কেউ নন বলে দাবি করেছেন আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে চট্টগ্রাম মহানগর যুবলীগের নেতৃবৃন্দ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সাথে ফুলের তোড়াসহ তোলা ছবি নিজের ফেসবুকে দিয়ে যুবলীগের নাম ভাঙিয়ে চলা আজাদ রহমান কায়সার যুবলীগের কেউ নন বলে দাবি করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়রও।

কথিত যুবলীগ নেতা আজাদ রহমান কায়সার যুবলীগের কেউ নন বলে দাবি করে যুবলীগ ও আওয়ামী লীগের কয়েকজন নেতা ক্লিক নিউজ বিডিকে বলেন, যুবলীগের নাম ভাঙিয়ে কোনো অপকর্ম করে থাকলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেওয়া হোক।

যুবলীগের কথিত এই নেতা সম্পর্কে জানতে চাইলে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক  মো. শহীদুল হক রাসেল বলেন, আজাদ রহমান কায়সার যুবলীগের কেউ না। তিনি যদি যুবলীগের দাবি করে থাকেন তাহলে মিথ্যা বলছেন। যুবলীগ চট্টগ্রাম মহানগর কমিটিকে বিষয়টি জানানোর জন্য পরামর্শও দেন তিনি।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির ডেপুটি স্পোর্টস সেক্রেটারি আব্দুর রহমান (রহমান কাজী) বলেন, আজাদ রহমান কায়সার যুবলীগের কেউ না।

চট্টগ্রাম মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনোয়ারুল আলম চৌধুরী নোবেলও একই কথা বলেন। তিনি জানান, দলের নাম ভাঙিয়ে কেউ যদি কোনো অপকর্ম করে তাকে ছাড় দেওয়া হবে না।

নিজেকে যুবলীগ নেতা দাবি করা আজাদ রহমান কায়সার সম্পর্কে জানতে চাইলে চট্টগ্রাম মহানগর যুবলীগের সভাপতি মাহবুব উল হক সুমন বলেন, এই নামে হালিশহর কিংবা অন্য কোনো ইউনিটে আমাদের কোনো সংগঠক নেই। কেউ যদি যুবলীগের নাম ব্যবহার করে কোনো অপকর্ম করে তাহলে তাকে পুলিশে ধরিয়ে দিন

জানতে চাইলে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির বলেন, করোনার সময় কার সাথে যেন সে আমার অফিসে এসেছিলো তখন ছবি তুলেছিল।

আজাদ রহমান কায়সার যুবলীগ কিংবা আওয়ামী লীগের কোনো নেতা কি না জানতে চাইলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক এই মেয়র বলেন, কখনোই না। আমি যতদূর খোঁজ নিয়েছি সে যুবলীগ কিংবা আওয়ামী লীগের সাথে জড়িত না এবং নেতাও না।

সম্প্রতি চট্টগ্রামের বহুল প্রচারিত অনলাইন গণমাধ্যম ক্লিক নিউজ বিডিতে সিএইচডিএস মেডিকেল ট্রেনিং সেন্টার নিয়ে তিন পর্বের একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়। আলোচিত সেই প্রতিবেদনে প্রতিষ্ঠানটির তিনটি মন্ত্রণালয়ের সাক্ষর জাল করে মেডিকেল ডিপ্লোমার মতো গুরুত্বপূর্ণ ডিগ্রি দেওয়ার বিষয়টি উঠে আসে। আলোচিত সেই রিপোর্টটি করার পূর্বে ক্লিক নিউজের প্রতিবেদক বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের প্রতিনিধি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি ও বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাদের সাথে কথা বলে তিন মন্ত্রণালয়ের সনদ জাল করার বিষয়টি নিশ্চিত হয়।

এদিকে শুরু থেকে অনুসন্ধানী প্রতিবেদনটি প্রকাশ বন্ধ রাখতে বিভিন্ন অপতৎপরতা শুরু করে সিএইচডিএসের পরিচালক রিয়াদ রহমান। তারই ধারাবাহিকতায় গত ১৫ সেপ্টেম্বর রাত সোয়া নয়টার দিকে ক্লিক সম্পাদক জালালউদ্দিন সাগরকে কয়েকবার মোবাইল ফোনে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদান করেন দক্ষিণ আগ্রাবাদ ২৭ নং ওয়ার্ডের কথিত যুবলীগ নেতা আজাদ রহমান কায়সার।

তবে কায়সার নিজেকে ২৭ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহবায়ক দাবি করলেও কেন্দ্রীয় যুবলীগ নেতা ও চট্টগ্রাম মহানগর নেতৃবৃন্দরা তাকে যুবলীগের কেউ নন বলে দাবি করেছেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, আজাদ রহমান কায়সার হালিশহর আবাসিক এলাকার বি ব্লকের বাসিন্দা। ছাত্রজীবন থেকে কোনো রাজনীতির সাথে জড়িত না থাকলেও নির্বাচন আসলে নিজের পরিচিতি বাড়ানোর জন্য বিভিন্ন বির্তকিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন। নিজেকে নেতা বানাতে নিজের নামে পোস্টার সাটিয়ে কখনো কাউন্সলর প্রার্থী কখনো যুবলীগের পদ প্রার্থী আবার কখনো স্বেচ্ছাসেবক লীগের পদ প্রার্থী হয়ে থাকেন। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে তোলা ছবি বিভিন্ন জায়গায় দেখিয়ে তদবির বাণিজ্যসহ বিভিন্ন অপকর্ম করে থাকে।

 

এই সম্পকৃত আরও সংবাদ পড়তে

সিএইচডিএস’র বিরুদ্ধে সংবাদ প্রচার করায় কথিত যুবলীগ নেতার হুমকি! (ভিডিওসহ)

জেনারেল হাসপাতালে করা ইন্টার্নশিপ সনদ বাতিল হচ্ছে সিএইচডিএস’র ২৫ শিক্ষার্থীর!

তিন মন্ত্রণালয়ের জাল সনদে চলছে সিএইচডিএস মেডিকেল ট্রেনিং সেন্টার

অনুমোদনহীন সিএইচডিএস হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা!

সিএস

ইউটিউব লিংক:

সর্বশেষ