27.9 C
Chittagong
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
প্রচ্ছদলিড ২বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করছে আবাম ফাউন্ডেশন

বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করছে আবাম ফাউন্ডেশন

  সাতকানিয়া প্রতিনিধি

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়া সাতকানিয়া উপজেলায় গৃহহারা মানুষদের জন্য আবাম ফাউন্ডেশনের উদ্যোগে আপন নীড় প্রকল্পের আওতায় গৃহনির্মাণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে ইতোমধ্যে বন্যায় গৃহহারা এক বিধবা ও এক অসুস্থ পরিবারকে বিনামূল্যে টিনশেড ঘর তৈরি করে দেওয়া হয়েছে। গত ৩ ও ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে এসব ঘর পরিবারগুলোকে বুঝিয়ে দেয়া হয়।

বিনামূল্যে ঘর প্রাপ্তরা হলেন- উপজেলার বাজালিয়া ইউনিয়নের বিধবা নারী কামরুন্নাহার ও অসুস্থ মরিয়ম বেগম।

এ বিষয়ে আবাম ফাউন্ডেশনের সভাপতি শামসুল আলম খান মুরাদ বলেন, গৃহহীন মানুষের স্বপ্ন বড় দালানকোঠা কিংবা আলিশান বাড়ি নয়! তাদের স্বপ্ন একটি ঘর। তাদের স্বপ্ন একটি ঠিকানা। আর তাদের এই স্বপ্নপূরণ করার অঙ্গীকার নিয়ে আবাম ফাউন্ডেশন আপন নীড় প্রকল্পের আওতায় গৃহনির্মাণ কার্যক্রম পরিচালনা করছে।

সংগঠনের দক্ষিণ চট্টগ্রামের আহবায়ক আব্বাস উদ্দিন বলেন, আমাদের টিম সরেজমিনে গিয়ে ক্ষতিগ্রস্তদের তথ্য সংগ্রহ করছেন। প্রকৃত গৃহ হারাদের ঘর নির্মাণ করে দিতে বদ্ধপরিকর আমরা।

২০০৯ সালে যাত্রা করে আবাম ফাউন্ডেশন। সাতকানিয়ায় বন্যায় সর্বাত্মক ত্রাণ বিতরণসহ সেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে সংগঠনটি দেশ-বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে। আবাম ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। আর্তমানবতার সেবা, দারিদ্র্য বিমোচন, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণসহ নানা ধরনের কাজের মাধ্যমে একটি আদর্শ ও কল্যাণমূলক সমাজ গড়ে তুলতে কাজ করছে বেসরকারি এই সেবা সংস্থাটি।

সর্বশেষ