31.2 C
Chittagong
সোমবার, ২৪ জুন ২০২৪
প্রচ্ছদখাগড়াছড়িখাগড়াছড়িতে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস পালিত

খাগড়াছড়িতে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস পালিত

  খাগড়াছড়ি প্রতিনিধি

আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে রবিবার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান মালায় এক ঝাঁক নারী উদ্যোক্তাদের নিয়ে জেলা শিল্পকলা একাডেমির হলরুমে মিলন মেলার আয়োজন করেন খাগড়াছড়ি নারী উন্নয়ন সংস্থা।

দিবসটি উপলক্ষে দিন ব্যাপী অনুষ্ঠানে সকাল থেকে উৎসবমুখর পরিবেশে খাগড়াছড়ির স্থানীয় অর্ধ শতাধিক নারী উদ্যোক্তাদের পন্য পদর্শনী, কেককাটা ও উদ্যোক্তা হয়ে উঠার গল্প বলায় সাজানো হয়েছিলো অনুষ্ঠানমালা।

খাগড়াছড়ি নারী উন্নয়ন সংস্থার সভাপতি তাসলিমা আক্তার বিথী’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসনের উপ-পরিচালক স্থানীয় সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আইসিটি, নাজমুন আরা সুলতানা, বিশেষ অতিথি হিসেবে জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার নাহিদ নাজিয়া। এসময় খাগড়াছড়ি জেলার তৃণমূল নারী উদ্যোক্তা ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে খাগড়াছড়ি নারী উন্নয়ন সংস্থার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিনেইচিং মারমার সঞ্চালনায় নারী উদ্যোক্তা হয়ে উঠার গল্পবলায় সকলের অংশগ্রহণে এসময় তাদের উদ্যোক্তা হয়ে ওঠার বাস্তব গল্পে সকলের অনুপ্রেরনা আরো বেড়ে যায়।

অনুষ্ঠানে বক্তারা বলেন বর্তমান বিশ্বের আর্থসামাজিক প্রেক্ষাপটে অর্থনীতিকে আরও শক্তিশীল ও গতিময় করতে কাজ করে যাচ্ছেন নারী উদ্যোক্তারা। একজন প্রকৃত নারী উদ্যোক্তা হিসেবে অর্থনীতিতে নারীর প্রবেশ যেমন কর্মসংস্থানের সৃষ্টি করছে, তেমনি ছড়িয়ে দিচ্ছে নারীর ক্ষমতায়নের দৃষ্টান্ত। নারী যে পিছিয়ে নেই এটিই তার অন্য রকম প্রমান।

আজ আন্তজার্তিক নারী উদ্যোক্তা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি নারী উন্নয়ন সংস্থার আয়োজনে খাগড়াছড়ি জেলার একঝাঁক নারী উদ্যোক্তাদের নিয়ে আয়োজিত মিলনমেলায় অংশ নিতে পেরে সবাই খুশি।

বিশ্বের নারী উদ্যোক্তাদের সম্মান জানাতে এবং নতুন উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে প্রতিবছর আন্তর্জাতিকভাবে দিবসটি পালন হয়। সেই পরিপ্রেক্ষিতে আজ খাগড়াছড়ি নারী উন্নয়ন সংস্থার পক্ষ থেকে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশ কল্যাণে অদম্য নারী, অগ্রযাত্রায় আরেক সিড়ি এই প্রতিপাদ্যে এগিয়ে যাচ্ছে নারী উদ্যোক্তারা।

সর্বশেষ