31.2 C
Chittagong
সোমবার, ২৪ জুন ২০২৪
প্রচ্ছদআন্তর্জাতিকহাইওয়েতে প্লেন বিধ্বস্ত, নিহত ২

হাইওয়েতে প্লেন বিধ্বস্ত, নিহত ২

  আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে একটি ব্যক্তিগত প্লেন বিধ্বস্ত হয়েছে। প্লেনের ইঞ্জিনে ত্রুটির কারণে ঘটনাটি ঘটে।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, প্লেন বিধ্বস্ত হয়ে দুজন নিহত হয়েছেন। প্লেনটি হাইওয়েতে বিধ্বস্ত হয়। প্লেনটি ওহাইও স্টেট ইউনিভার্সিটি এয়ারপোর্ট থেকে যাত্রা করেছিল।

ফেডারেল বিমান চলাচল সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে। এক বিবৃতিতে সংস্থাটি জানায়, প্লেনটি বোম্বার্ডিয়ার চ্যালেঞ্জার ৬০০ মডেলের। ঘটনার সময় সেটিতে ছয় আরোহী ছিল। নেপলেস নামে ছোট একটি শহরের কাছে স্থানীয় সময় বেলা ৩টা ১৫ মিনিটে প্লেনটি বিধ্বস্ত হয়।

বিমানবন্দরের মুখপাত্র রবিন কিং এক বিবৃতিতে জানান, নেপলস মিউনিসিপ্যাল ​​এয়ারপোর্টে অবতরণের নির্ধারিত সময়ের দুই মিনিট আগে পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোলকে জানান, তিনি প্লেনটির দুটি ইঞ্জিনের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন। প্লেনটিকে জরুরি অবতরণের অনুরোধ করেন। প্রায় সঙ্গে সঙ্গেই ট্রাফিক কন্ট্রোলার অবিলম্বে প্লেনটিকে অবতরণের ব্যবস্থা করেন। কিন্তু এ সময় পাইলট প্লেনটিকে রানওয়েতে অবতরণ করতে পারছেন বলে জানান।

এরপর তিনি প্লেনটিকে ইন্টারস্টেট ৭৫ (হাইওয়ে) এ অবতরণ করানোর চেষ্টা করেন। পর মুহূর্তেেই বিস্ফোরণটি ঘটে। এ ঘটনায় ছয় আরোহীর মধ্যে তিনজন প্রাণে বেঁচে গেছেন। যে হাইওয়েতে প্লেনটি বিধ্বস্ত হয় সেটিতে কোনো গাড়ি সে সময় ছিল কিনা বা কোনো গাড়ির আঘাত পেয়েছিল কিনা সেটি তদন্ত করা হচ্ছে।

ফেডারেল বিমান চলাচল কর্তৃপক্ষ ও ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ট এ ঘটনায় তদন্ত শুরু করেছে।

সর্বশেষ