27.9 C
Chittagong
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
প্রচ্ছদঢাকাগাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষ, লাইনচ্যুত ১০ বগি

গাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষ, লাইনচ্যুত ১০ বগি

  নিজস্ব প্রতিবেদক

গাজীপুর জয়দেবপুর রেলওয়ে জংশন এলাকায় মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে দুই ট্রেনের দশটি বগি লাইনচ্যুত হয়ে কয়েকজন আহত হয়েছেন। ঘটনার পর থেকে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার সকাল ১০টা ৫০ মিনিটের দিকে ঢাকা-জয়দেবপুর রেল সড়কের গাজীপুরের ছোট দেওড়া কাজী বাড়ি এলাকায় টাঙ্গাইল কমিউটার ও মালবাহী ট্রেনের মধ্যে ওই সংঘর্ষ হয়। খবর পেয়ে গাজীপুর মেট্টোপলিটন পুলিশ, ফায়ার সার্ভিস এবং রেলওয়ের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন।

জানা গেছে, সকালে টাঙ্গাইল থেকে ছেড়ে আসা টাঙ্গাইল কমিউটার ট্রেনটি জয়দেবপুর স্টেশনে যাত্রা বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে আউটার সিগন্যালে পৌঁছানোর পর লাইন ক্রসিং করার সময় বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন, টাঙ্গাইল কমিউটার ট্রেনটি অনেকটা খালি অবস্থায় ঢাকার দিকে যাচ্ছিল। এ কারণে হতাহতের ঘটনা কম হয়েছে।

জয়দেবপুর স্টেশন মাস্টার হানিফ মিয়া জানান, এ ঘটনায় যাত্রীবাহী ট্রেনের চালকসহ আহত চারজনকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার কারণ ও হতাহতদের পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো যাবে।

সর্বশেষ