31.2 C
Chittagong
সোমবার, ২৪ জুন ২০২৪
প্রচ্ছদঅপরাধ২১ মামলার আসামি বাঁশখালীর বিএনপি নেতা লেয়াকত আলী ঢাকায় গ্রেফতার

২১ মামলার আসামি বাঁশখালীর বিএনপি নেতা লেয়াকত আলী ঢাকায় গ্রেফতার

  নিজস্ব প্রতিবেদক

খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধে ২১টিরও বেশি মামলার পরোয়ানাভুক্ত আসামি বিএনপি নেতা লেয়াকত আলীকে (৫৪) ঢাকায় গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতার লেয়াকত বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়ন পরিষদের বহিস্কৃত চেয়ারম্যান।

বাঁশখালী থানার ওসি (তদন্ত) সুধাংশু শেখর হালদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধা ৬টার দিকে ঢাকার নয়াপল্টন এলাকার একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়।

২০২৩ সালের ৮ ফেব্রুয়ারি এস এস পাওয়ার প্ল্যান্টে ড্রেজিংয়ের জন্য নিয়োজিত ঠিকাদারের লোকজনের সাথে সংঘর্ষে জড়ায় লেয়াকত আলীর অনুসারীরা। একপর্যায়ে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় চার পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় লেয়াকত ও তার অনুসারীদের বিরুদ্ধে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং পুলিশ মামলা করে। এ মামলায় ৯ ফেব্রুয়ারি ভোরে চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। ১৩ ফেব্রুয়ারি রাতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ‍তিনি মুক্তি পান।

ওসি (তদন্ত) সুধাংশু শেখর হালদার জানান তার বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধে ২১টিরও বেশি মামলা রয়েছে কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। লেয়াকত দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

সর্বশেষ