27.9 C
Chittagong
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
প্রচ্ছদঅপরাধগাসিক নির্বাচনে কাউন্সিলরের প্রার্থীতা বাতিল

গাসিক নির্বাচনে কাউন্সিলরের প্রার্থীতা বাতিল

  নিজস্ব প্রতিবেদক

‘নৌকা ছাড়া কাউকে ভোটকেন্দ্রে আসতে দেব না’ বলায় নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করার অভিযোগে প্রার্থীতা হারালেন গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নিবাচনে এক কাউন্সিলর প্রার্থী।

গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে ভোটের মাঠে ত্রাস সৃষ্টির অভিযোগ প্রমাণ হওয়ায় মো. আজিজুর রহমান নামে এক কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২৪ মে) ইসি থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, গাজীপুর সিটি করপোরেশনের ৪০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আজিজুর রহমান গত সোমবার (২২ মে) সন্ধ্যা ৭টায় পুবাইল এলাকার কলের বাজার এলাকায় বেআইনি মিছিল ও জনসভা করেন। এ জনসভায় ‘নৌকা ছাড়া কাউকে ভোটকেন্দ্রে আসতে দেব না’ বলে ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শনমূলক বক্তব্য দেন, যা বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হয়েছে। নির্বাচন কমিশন বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছিল। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায় এবং তদন্ত কর্মকর্তার কাছে ওই প্রার্থী তার বক্তব্যের সত্যতা স্বীকার করেন। এর পরিপ্রেক্ষিতে বুধবার বেলা ৩টায় ওই প্রার্থীকে ব্যাখ্যা দেয়ার জন্য ঢাকায় ডেকেছিল কমিশন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আজিজুর রহমান ইসিতে উপস্থিত হয়ে নিজের বক্তব্য দেন। এ সময় তাকে তার বক্তব্যের ভিডিও ক্লিপ দেখানো হয়। প্রার্থী ক্ষমা প্রার্থনা করে লিখিত বক্তব্য দেন। নির্বাচন কমিশন ওই প্রার্থীর বক্তব্যের ভিডিও ক্লিপ, তদন্ত প্রতিবেদন এবং প্রার্থীর ক্ষমা প্রার্থিতার আবেদন—সবকিছু বিবেচনায় নিয়ে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তার ক্ষমার আবেদন গ্রহণযোগ্য নয় বলে সিদ্ধান্ত নেয় এবং লাটিম প্রতীকের পদপ্রার্থী আজিজুর রহমানের প্রার্থিতা বাতিল করে।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে (গাসিক) ভোটগ্রহণ শুরু হবে বৃহস্পতিবার (২৫ মে)। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে।

এসইউ

সর্বশেষ