29.6 C
Chittagong
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
প্রচ্ছদকক্সবাজারসেন্ট মার্টিনে নির্বাচনী সরঞ্জামবাহী ট্রলারে গুলি

সেন্ট মার্টিনে নির্বাচনী সরঞ্জামবাহী ট্রলারে গুলি

  নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত কেন্দ্রের ভোট গ্রহণ শেষে সেন্ট মার্টিন থেকে ফেরার পথে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের বহনকারী নৌযানে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। গতকাল স্থগিত ওই কেন্দ্রের ভোট গ্রহণ হয়। ভোট গ্রহণ শেষে রাতে একটি ট্রলার নিয়ে নির্বাচনী সরঞ্জামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা সেন্ট মার্টিন থেকে টেকনাফ ফিরছিলেন। এতে ট্রলারটি ক্ষতিগ্রস্ত হলেও কেউ হতাহত হননি।

গতকাল বুধবার রাত সাড়ে আটটার দিকে শাহপরীর দ্বীপের বদরমোকাম এলাকায় বঙ্গোপসাগর ও নাফ নদীর মোহনায় এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্র ও প্রত্যক্ষদর্শীরা বলছেন, ঘটনাস্থল নাফ নদীর ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যের নাইক্ষ্যংদিয়া এলাকায় অবস্থিত। সেখান থেকেই গুলি ছোড়া হয়েছে। তবে বাংলাদেশি ট্রলারটিতে মিয়ানমারের সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি), নাকি বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি গুলি চালিয়েছে, তা রাত নিশ্চিত হওয়া যায়নি।

এ ঘটনায় টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, গত ২৯ মে টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল থাকায় ওই সময় সেন্ট মার্টিন দ্বীপের একটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়।

ইউএনও যোগ করেন, ওই সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সাফকাত আলীর নেতৃত্বে নির্বাচনী কর্মকর্তারা ওই ট্রলারে অবস্থান করছিলেন। এটি টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথের বদরমোকাম এলাকায় পৌঁছালে মিয়ানমারের নাইক্ষ্যংদিয়া থেকে ট্রলারের দিকে বৃষ্টির মতো এলোপাতাড়ি গুলি ছোড়া হয়। এ সময় শতাধিক গুলি ছোড়া হয়েছে। বেশ কয়েকটি গুলি ট্রলারের গায়ে লাগলেও সৌভাগ্যক্রমে কর্মকর্তারা অক্ষত অবস্থায় টেকনাফ ফেরেন।

বদরমোকাম এলাকায় পৌঁছালে মিয়ানমারের নাইক্ষ্যংদিয়া থেকে ট্রলারের দিকে বৃষ্টির মতো এলোপাতাড়ি গুলি ছোড়া হয়। এ সময় শতাধিক গুলি ছোড়া হয়েছে। বেশ কয়েকটি গুলি ট্রলারের গায়ে লাগলেও সৌভাগ্যক্রমে কর্মকর্তারা অক্ষত অবস্থায় টেকনাফ ফেরেন।

সর্বশেষ