27.9 C
Chittagong
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪
প্রচ্ছদউপজেলাগৃহহীনমুক্ত হলো চট্টগ্রাম জেলা, ২৫০পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর

গৃহহীনমুক্ত হলো চট্টগ্রাম জেলা, ২৫০পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর

  নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন ২৫০পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তাস্তর করা হয়েছে। এরমধ্য দিয়ে ভূমি ও গৃহহীনমুক্ত হলো চট্টগ্রাম জেলা।

আজ ১১জুন, মঙ্গলবার সকালে সীতাকুণ্ড উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর ঘর হস্তান্তর করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান

তিনি বলেন, প্রধানমন্ত্রীর আজকে যে ভূমি ও গৃহ উপহার দিলেন তার মধ্য দিয়ে আজ থেকে ভূমি ও গৃহহীনমুক্ত হলো পুরো বাংলাদেশ। তিনি আরও বলেন, বিনামূল্যে ভূমি ও ঘর দেওয়ার নজির পুরো পৃথিবীতে কোথাও নেই। ভূমি ও গৃহহীনদের ভুমি ও ঘর দেওয়ার মধ্য দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শুধু বাংলাদেশেই দেখিয়ে দিলেন জনগণের প্রতি ভালোবাসা আর মমতা থাকলে জটিল ও কঠিন কাজকে অনেক সহজেই রূপ দেওয়া যায়। তিনি আরও বলেন, আজকে থেকে বাংলাদেশে সবার কাছে একটুকরো জমি আছে-ঘর আছে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সীতাকুণ্ড উপজেলা পরিষদ চেয়ারম্যান আরিফুল আলম চৌধুরী (রাজু), পৌরসভার মেয়র আলহাজ্ব বদিউল আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম মহিউদ্দিন, ভাইস চেয়ারম্যান শাহিনুর আক্তার, সহকারী কমিশনার ভূমি মো. আলাউদ্দিন, সীতাকুণ্ড মডেল থানার ওসি মো. কামাল উদ্দিনপিপিএম, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী।

চট্টগ্রাম জেলায় পঞ্চম পর্যায়ে দ্বিতীয় ধাপে আরো ২৫০ ভূমিহীন-গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ ঘর দেওয়া হয়েছে। এর মধ্যে সীতাকুণ্ডে ৪৫ টি, চন্দনাইশে ১৫৫ টি, মিরসরাইয়ে ৩৪ টি এবং ১৬টি সন্দ্বীপের বাসিন্দারা বরাদ্দ পেয়েছেন। এতে চার উপজেলাসহ পুরো চট্টগ্রাম জেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত করা হয়েছে।

সর্বশেষ